কল্পনাবোধসম্পন্ন ইংরেজি লেখক চাই

২০১৮ এর ২৯ এপ্রিলের মধ্যে ‘The free soul’ নামে আমার একটি ইংরেজি গল্পসংকলন ইবুক আকারে এমাজন ডট কম এ আপলোড করার ইচ্ছা। আনুমানিক গল্পসংখ্যা ৭, বিশেষ পরিস্থিতিতে ৮ হতে পারে।
আমি ইংরেজিতে যথেষ্টই ভালো লিখতে পারি, কিন্তু বাংলার ধারেকাছেও নয়। কল্পনা আর চিন্তাকে প্রকাশ করার ক্ষেত্রে ভাষা কেবলই এক কমিউনিকেশন টুল। তাই একজন ব্যতিক্রমী চিন্তার ইংরেজি লেখক প্রয়োজন যিনি আমার কল্পনাকে উপযুক্ত শব্দে ইংরেজি ভাষায় সঞ্চারিত করবেন।

প্রফেশনাল আর কমার্শিয়াল শব্দটাকে আমরা গুলিয়ে ফেলি। প্রফেশনাল মানুষের প্রধান বৈশিষ্ট্য কাজের প্রতি কমিটমেন্ট এবং কোয়ালিটি। এটাকে তিনি অর্থমূল্যে এক্সচেঞ্জ করেন। কমার্শিয়ালের অত বিজনেস এথিক্সের বালাই নেই, টাকার পরিমাণ বাড়িয়ে দিলে যে কোনো কাজ করে দিতে পারেন। এধরনের মানুষকে আমি বলি খৈলশ্রমিক।

আমার কাজটির জন্য একজন প্রফেশনাল মানসিকতার ইংরেজি লেখক প্রয়োজন। এজন্য তিনি অর্থমূল্যে কত সম্মানি প্রত্যাশা করেন সেটা পারস্পরিক আলোচনার ভিত্তিতে নির্ধারণ করতে চাই, মানে ইটস এন ওপেন গেম। তবে তার আগে অবশ্যই আমাকে আশ্বস্ত হতে হবে আপনি যথেষ্ট কল্পনাবোধের মানুষ, কারণ আমার লেখার কনটেক্সট বা ইনার মেসেজ উপলব্ধি করতে না পারলে স্রেফ ইংরেজি জানার কারণে আপনি কল্পনাগুলোকে ভাষান্তরে ব্যর্থ হবেন। প্রয়োজনে আমি সম্মানির কিছু অংশ এডভান্স পরিশোধেও পূর্ণ সম্মত আছি। কিন্তু আমার কথা খুব সিম্পল, prove your worth; আপনার ৩টি লেখার স্যাম্পলসহ ‘ কাজটি কেন করতে চান’ এই বিষয়ে একটি ইমেইল লিখুন
himalay777@gmail.com এ; আপনার লেখার ধরন পছন্দ হলে আমার গল্পগুলো আপনাকে পড়তে দেবো, এবং গল্পগুলো সম্পর্কে আপনার আন্ডারস্ট্যান্ডিং জানতে চাইবো। তার ভিত্তিতে কাজ দেয়া হবে, এবং সম্মানির ব্যাপারে আলোচনা হবে। এই বছর সমাপ্ত হওয়ার পূর্বেই প্রজেক্টটা শুরু করতে চাই। কল্পনাপ্রিয় মানুষের প্রতীক্ষায় আছে গল্পেরা…

Share your vote!


Do you like this post?
  • Fascinated
  • Happy
  • Sad
  • Angry
  • Bored
  • Afraid